Terms and Conditions
নীতিমালা ও ব্যবহারকারীর সম্মতি : আমাদের ওয়েবসাইটে প্রবেশ, নিবন্ধন বা সেবা গ্রহণ করার মাধ্যমে আপনি নীতিমালা ও শর্তাবলীতে সম্মত হচ্ছেন। যদি আপনি এই নীতিমালায় সম্মত না হন, তাহলে সাইট ব্যবহার না করার পরামর্শ দেওয়া হচ্ছে। eBox যে কোনো সময়, পূর্ব নোটিশ ছাড়াই, নীতিমালা বা শর্তাবলীতে পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন বা অপসারণ করার অধিকার রাখে। ওয়েবসাইটে নীতিমালা আপডেট হওয়ার সঙ্গে সঙ্গেই নতুন নিয়ম কার্যকর বলে গণ্য হবে।
eBox- এ নিবন্ধিত কেউ যদি অবৈধ কাজ, ভুল তথ্য প্রদান বা সাইটে কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করেন, তাহলে আইটি টিমের রিপোর্টের ভিত্তিতে তার অ্যাকাউন্ট বা অ্যাক্সেস যেকোনো সময়, পূর্ব নোটিশ ছাড়াই বাতিল করা হতে পারে। এ ধরনের ব্যবস্থার ফলে কোনো ক্ষতি হলে eBox দায়বদ্ধ থাকবে না। নিরাপত্তার জন্য শুধুমাত্র আমাদের অফিসিয়াল মেইল থেকে প্রাপ্ত লিংকে ক্লিক করুন। সন্দেহজনক মেইল পেলে দ্রুত আমাদের জানান।
ব্যক্তিগত তথ্য ও নিরাপত্তা : আপনি আমাদের যেসব তথ্য প্রদান করছেন, তা সঠিক ও আপডেটেড থাকা জরুরি। আপনার ইউজার আইডি, পাসওয়ার্ড ও একাউন্ট সংক্রান্ত তথ্যের গোপনীয়তা রক্ষা করা সম্পূর্ণ আপনার দায়িত্ব। আপনি এই দায় স্বেচ্ছায় গ্রহণ করছেন। আমরা কখনোই আপনার পাসওয়ার্ড দেখতে পারি না বা চাইব না। একাউন্ট সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যে আমাদের কোনো এক্সেস নেই।
অর্থপ্রদান : আপনি সম্মত হচ্ছেন যে eBox একটি অনলাইন প্ল্যাটফর্ম, যেখানে আপনি আপনার পছন্দের পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে যে কোনো সময়, যে কোনো স্থান থেকে পণ্য ক্রয় করতে পারেন। আমরা শুধুমাত্র ক্রয়-বিক্রয় প্ল্যাটফর্ম, এবং আপনার লেনদেন বাংলাদেশ ব্যাংক অনুমোদিত চ্যানেলের মাধ্যমে সম্পাদিত হয়। আমাদের সাইটের অনলাইন পেমেন্ট ব্যবস্থা বাংলাদেশ ব্যাংক অনুমোদিত নিরাপদ Payment Getway দ্বারা নিয়ন্ত্রিত। আমরা কখনোই আপনার ব্যাংক বা কার্ড সম্পর্কিত তথ্য সংরক্ষণ করি না।
গোপনীয়তা: ই-কমার্সের প্রযোজ্য আইন ও বিধান অনুসারে আপনার প্রদত্ত ব্যক্তিগত তথ্য/ডেটা কঠোরভাবে গোপনীয় হিসাবে বিবেচিত হবে। কেবল রাষ্ট্রীয় বিধান অনুসারে আইন প্রয়োগকারী সংস্থা বা আদালতে প্রয়োজনের প্রেক্ষিতে আপনার তথ্যাদী হস্তান্তর করার ক্ষেত্রে আপনার সম্মতি থাকা বাধ্যতামূলক হিসাবে বিবেচিত।
যোগাযোগ: আমাদের কল সেন্টার, ই-মেইল ও হোয়াটসঅ্যাপ মাধ্যমে নির্দিষ্ট সময়ে যোগাযোগ করা যাবে। যেকোন তথ্য প্রদান বা সহায়তা কিংবা অভিযোগের ক্ষেত্রে আমাদের যোগাযোগ বিভাগ কতৃক সেবা প্রদান করার ক্ষেত্রে আমরা গ্রাহকদের নিকট দায়বদ্ধ।1.
যেকোনো ওয়ারেন্টি, রিটার্ন বা রিফান্ড সংক্রান্ত অভিযোগের ক্ষেত্রে পণ্যের মূল বক্স সংরক্ষণ বাধ্যতামূলক।
বক্স ছাড়া কোনো অভিযোগ গ্রহণযোগ্য হবে না।
2.
ওয়ারেন্টি সময়কালে পণ্যে সমস্যা হলে, গ্রাহক পণ্যটি আমাদের শপে পাঠাতে পারবেন অথবা সংশ্লিষ্ট ব্র্যান্ডের অফিসিয়াল সার্ভিস সেন্টারে সেবা নিতে পারবেন।
eBox
কর্তৃক ওয়ারেন্টি
সুবিধায়, প্রোডাক্ট
রিপ্লেসমেন্ট প্রয়োজন
হলে স্টক থাকলে সেটি সরবরাহ করা হবে। স্টক
না থাকলে সমপরিমাণ নগদ অর্থ ফেরত দেওয়া হবে।
3. ডেলিভারি কর্মীদের কাছে পন্য’র উপস্থিতি পাওয়া ছাড়া, পণ্য খুলে চেক বা ব্যবহার করার অনুরোধ করবেন না। তাদের কাজ শুধুমাত্র পণ্য পৌঁছে দেওয়া এবং বিল সংগ্রহ করা। কিছু টেক বা গ্যাজেট পণ্যের জন্য প্রাথমিক সেটআপ, প্রাথমিক ৩/৬ ঘন্টা চার্জিং বা কনফিগারেশনের প্রয়োজন হতে পারে, যা ডেলিভারি কর্মীর পক্ষে সম্ভব নয় এবং তারা এর জন্য দায়বদ্ধও নয়।
4.
ডেলিভারির সময় পন্যর বিল উল্লিখিত ইনভয়েস অনুযায়ী প্রদান করতে হবে। কুরিয়ার প্রতিনিধির বিল এডজাস্ট বা মিনিমাইজ করার এখতিয়ার থাকে না।
5.
ডিজিটাল/ভার্চ্যুয়াল প্রোডাক্ট, যেমন: টেকনিক্যাল সাপোর্ট, সফটওয়্যার লাইসেন্স, গিফট কার্ড, ই-বুক, গ্রাফিক্স ডিজাইনের বিভিন্ন ফাইল, অ্যাপ, ভিডিও কোর্স, পিডিএফ ইত্যাদী ক্রয়ের পর তা রিটার্ন অথবা রিফান্ডযোগ্য নয়।
6.
ক্রেতা যদি তার ঐচ্ছিক ইচ্ছায় ডেলিভারি কর্মীর মাধ্যমে পণ্য পরিবর্তন করতে চান তবে ১০০/- টাকা পরিবর্তন চার্জ প্রযোজ্য হবে। ঢাকার বাইরের ক্ষেত্রে নির্ধারিত কুরিয়ার চার্জ প্রযোজ্য হবে। মূল বক্স সহ পণ্য আমাদের পাঠাতে হবে এবং যদি পণ্য ভাঙ্গা বা পোড়া/ জ্বলা অবস্থায় পাওয়া যায় তবে সেই পণ্যের সম্পূর্ণ দায়িত্ব ক্রেতার উপর থাকবে।
7.
রিফান্ড পেতে হলে পণ্যটি আমাদের কাছে মূলবক্স, ক্রয় রসিদসহ অক্ষত অবস্থায় ফেরত পাঠাতে হবে। অভিযোগ রেজিস্ট্রেশনের পর নির্ধারিত নির্দেশনা অনুযায়ী গ্রাহক নিজ দায়িত্বে পণ্যটি ফেরত পাঠাবেন। আমাদের এক্সপার্ট টিম পণ্যের ত্রুটি যাচাই করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।
যাচাই-বাছাইয়ের পর রিফান্ড অনুমোদন দেওয়া হবে।
8.
নির্দিষ্ট কারনে পণ্য রিটার্ন দেয়ার পর অথবা গ্রহণযোগ্য কারনে মূল্য রিফান্ড করতে মোবাইল ব্যাংকিংয়ে সর্বোচ্চ ৫ কার্যদিবস ও ব্যাংক বা কার্ডের ক্ষেত্রে সর্বোচ্চ ১০ কার্যদিবস সময়ের প্রয়োজন হবে।
9.
অগ্রিম পেমেন্টের ক্ষেত্রে পণ্যটি’র স্টক আউট হলে কিংবা ব্রান্ড বা গ্রাহক কতৃক অর্ডার বাতিল করলে রিফান্ড করা হবে এবং সম্মানিত ক্রেতাগন যদি পেমেন্ট করার সময় কোন প্রকার ক্যাশব্যাক পেয়ে থাকেন তাহলে রিফান্ড করার সময় ক্যাশব্যাকের সমপরিমান টাকা কেটে রাখা হবে।
10.
আমরা আমাদের সাইটে প্রকাশিত পণ্যের উৎপাদক নই, শুধুমাত্র বিক্রয় মাধ্যম। উক্ত পণ্যর ব্রান্ড ঘোষিত সুবিধা ও সার্ভিস সর্ম্পকে অবহিত হয়ে ক্রয় করুন। পন্যর প্রকাশিত ছবির রং বাস্তব ছবির রং এর সাথে মিল থাকার বাধ্যবাধকতা নাই।
শিপিং এবং ডেলিভারি নীতি : পরিবহণ বা ডেলিভারি চার্জ আমাদের ওয়েবসাইটে তালিকাভুক্ত রয়েছে ; যা আপনি শিপিং ও চেক আউট অপশন-এ অর্ডার সম্পন্ন করার পূর্বে দেখে নিতে পারবেন। উল্লেখ্য শিপিং চার্জ কোনও পূর্ব ঘোষণা ছাড়াই পরিবর্তিত হতে পারে।
১. এক্সপ্রেস ডেলিভারি (শুধুমাত্র ঢাকা শহরে) : ২৪ ঘণ্টার মধ্যে ডেলিভারি ।
২. নিয়মিত ডেলিভারি (শুধুমাত্র ঢাকা শহরে) : ২-৩ কার্যদিবসের মধ্যে ডেলিভারি।
৩. নিয়মিত ডেলিভারি (ঢাকার বাহিরে) : ৩-৫ কার্যদিবসের মধ্যে ডেলিভারি।
৪. অফিস ডেলিভারি : বইড়ী অফিস থেকে সংগ্রহ করুন (সকাল ১১টা- বিকাল ৬.০টা) ডেলিভারি চার্জ ছাড়া।
পণ্য বা সেবার মূল্য নির্ধারণ : পণ্যের মূল্য ওয়েবসাইটে তালিকাভুক্ত রয়েছে এবং পন্য’র সেবা সংক্রান্ত “বিস্তারিত ও মন্তব্য”র কলাম গুলো পর্যবেক্ষণ করে অর্ডার করার অনুরোধ করা হলো। পণ্য’র মূল্য কোনও প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই যে কোন সময় পরিবর্তিত হতে পারে। রং, আকার, স্টক অথবা চলমান অফারের কারণে মূল্য পরিবর্তিত হতে পারে। পন্য’র মূল্য আমাদের অনলাইনের পোর্টাল থেকে অন্য পোর্টাল অথবা শোরুম মূল্য’র চেয়ে ভিন্ন হতে পারে। যা নির্ভর করে পণ্য’র গুণগত মান, সরবরাহকারী, পরিবহণ ব্যবস্থা, সংরক্ষণ-সময় কিংবা বাজার বিশ্লেষন এর উপর। আমাদের তালিকাভূক্ত পণ্য’র মূল্য’র সাথে VAT/TAX/AIT প্রয়োজন মাফিক সংযুক্ত হবে।
ইলেকট্রনিক্স বা টেক পণ্যর ওয়ারেন্টি প্রক্রিয়া:
-
পণ্য’র উৎপাদক ভিত্তিক Region : Official উল্লেখ্য থাকলে উক্ত পণ্যর ব্রান্ড অনুযায়ী স্ব স্ব ওয়ারেন্টি পলিসি কার্যকর হবে। এবং এই ক্ষেত্রে ইনভয়েস, পন্য’র বক্স এবং ওয়ারেন্টি স্টিকার সংরক্ষণ করা বাধ্যতামূলক। অফিসিয়াল ওয়ারেন্টি দাবী সংশ্লিষ্ট কেয়ার থেকে সুবিধা নিতে হবে। অক্ষতসীল খোলা বা পন্য’র ওয়ারেন্টি অনলাইনে এক্টিভ হওয়ার পর পণ্য অফেরতযোগ্য, অপরিবর্তণীয়।
- একই পণ্য বিভিন্ন ভিত্তিক ভিন্ন ভিন্ন সফটওয়্যার রেস্ট্রিকশন অথবা থাকতে পারে এবং -এর ভিন্নতার কারণে আপনার পূর্বে ব্যবহৃত পণ্যটির সাথে নতুন পণ্যটির কিছুটা তারতম্য হতে পারে যেমন: ফিটিংস/ডিসপ্লে রং/হেডফোনের সাউন্ড কোয়ালিটি/প্যাকেজিং ইত্যাদি। এই সকল ঘটনা ওয়ারেন্টি রিপ্লেসমেন্ট আওতাভুক্ত হবে না।
- eBox ঘোষিত ফ্রি সার্ভিস ওয়ারেন্টি’র বিস্তারিত : এক্ষেত্রে যন্ত্রাংশ/পার্ট পরিবর্তনের প্রয়োজন হলে ক্রেতাকে অবশ্যই তার মূল্য পরিশোধ করতে হবে ; অন্যান্য সেবা, আপডেট, সংযোজন ও সার্ভিস চার্জ ফ্রি থাকবে
- পন্য ক্রয় পরবর্তী OS Update জনিত কারণে, বৈদ্যুতিক শর্ট সার্কিট, পানি, আগুন বা দূর্ঘটনায় ফিজিক্যাল ড্যামেজ সংক্রান্ত ঘটনা ওয়ারেন্টি সুবিধা’র আওতাভুক্ত হবে না।
- একক অপারেটর সংক্রান্ত সিগন্যাল নেটওয়ার্ক/সফটওয়্যার রেস্ট্রিকশন/ভিন্নতার তারতম্য ঘটনা ওয়ারেন্টি রিপ্লেসমেন্ট এর আওতাভুক্ত হবে না।
- OEM এর পূর্ণরূপ : Original Equipment Manufacturer
- eBox হতে পন্য ক্রয় করার পূর্বে পণ্যর বিস্তারিত পর্যবেক্ষণ করে অর্ডার করবেন এই বিভাগের পন্যর বিক্রয় ফেরত বা ওয়ারেন্টি সুবিধা প্রযোজ্য নহে।
বক্স ছাড়া কোনো অভিযোগ গ্রহণযোগ্য হবে না।